বিজয় দিবস: আমাদের যুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদন

বিজয় দিবস: আমাদের যুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদন

বিজয় দিবস: আমাদের যুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদন

16ই ডিসেম্বর, বাংলাদেশের ইতিহাসে একটি লাল-অক্ষরের দিন, অন্যায় ও দায়মুক্তির বিরুদ্ধে ন্যায়ের বিজয়কে চিহ্নিত করে। আমাদের বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা স্মরণ করে মাথা উঁচু করে দাঁড়ানোর এটি একটি উপলক্ষ।

স্বাধীনতার সংগ্রাম

1971 সালে, পাকিস্তানি সেনাবাহিনী অধুনা-লুপ্ত পূর্ব পাকিস্তানের নিরস্ত্র জনগণের উপর নৃশংস দমন-পীড়ন শুরু করে। এটি ছিল ইতিহাসের জঘন্যতম গণহত্যার একটি। জামায়াতে ইসলামী বর্বর বাহিনীর সাথে মিশেছে, গণহত্যা, ধর্ষণ, লুটপাট এবং মানবতাবিরোধী অন্যান্য অপরাধ সংঘটিত করেছে। বাঙালিরা পাল্টা লড়াই করে জিতেছে, কিন্তু রক্তের সাগরের বিনিময়ে।

পরবর্তী

তাদের জঘন্য অপরাধ সত্ত্বেও, জামায়াত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর সহায়তায় রাজনৈতিক প্রভাব ও পেশী অর্জন করেছিল। তাদের লক্ষ্য ছিল পাকিস্তানের অসমাপ্ত এজেন্ডা পরিবেশন করা - সমস্ত মূল আদর্শকে ধ্বংস করা যা বাংলাদেশের জন্মের দিকে পরিচালিত করেছিল।

বর্তমান দৃশ্যকল্প

এই বিজয় দিবসের প্রাক্কালে, বিএনপি-জামায়াত জোট আবারও প্রকাশ্যে এসেছে, আসন্ন নির্বাচন ঠেকানোর চেষ্টা করছে, লাখো শহীদের সর্বোচ্চ আত্মত্যাগকে অপমান করছে এবং সাধারণ জনগণকে হতাহত করছে।

p>

আমাদের অঙ্গীকার

আসুন আমরা একটি গর্বিত জাতি হিসেবে প্রতিষ্ঠিত মূল্যবোধের পক্ষে দাঁড়ানোর অঙ্গীকার করি। আসুন একটি সমৃদ্ধ এবং স্মার্ট ভবিষ্যতের জন্য অদম্য অগ্রযাত্রায় আওয়ামী লীগের সাথে দাঁড়াই, আমাদের যুদ্ধ বীরদের প্রতি উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি।

উপসংহার

জয় বাংলা। জয় বঙ্গবন্ধু। আসুন আমাদের যুদ্ধ বীরদের আত্মত্যাগকে সম্মান জানিয়ে একটি স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাই।

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন