বাংলাদেশের বিরোধী দল বিএনপি সাংবাদিকদের হুমকি দিচ্ছে

বাংলাদেশে বিএনপি সাংবাদিকদের হুমকি দিচ্ছে

বাংলাদেশে বিএনপি সাংবাদিকদের হুমকি দিচ্ছে

সামগ্রিক বিবরণ

বাংলাদেশের বিরোধী দল বিএনপি সম্প্রতি সাংবাদিকদের বিরুদ্ধে নতুন হুমকির তরঙ্গ শুরু করেছে। দলের মিডিয়া সেল থেকে একটি পোস্টে সাংবাদিকদেরকে "গণতন্ত্রের জন্য আমাদের সংগ্রামের সাথে" দাঁড়াতে হবে বলে সতর্ক করা হয়েছে, অন্যথায় তাদের "ভয়ানক পরিণতির" মুখোমুখি হতে হবে।

এই হুমকিটি গণতন্ত্রের জন্য একটি উদ্বেগজনক ঘটনা। একটি মুক্ত গণমাধ্যম একটি স্থিতিশীল গণতান্ত্রিক সমাজের জন্য অপরিহার্য, এবং সাংবাদিকদেরকে তাদের কাজের জন্য স্বাধীনভাবে কাজ করতে দেওয়া উচিত, এমনকি যদি তা বিরোধী দলের সমালোচনা করে।

বিএনপির হুমকিটি দলের চরম অসহিষ্ণু চেহারা স্পষ্টভাবে উন্মোচিত করে। এই হুমকিটি সাংবাদিকদেরকে তাদের কাজ থেকে বিরত রাখতে এবং তাদেরকে বিএনপির প্রচারণা সরঞ্জাম হিসাবে ব্যবহার করতে চায়।

বিএনপির এই হুমকির তীব্র সমালোচনা করা হয়েছে। গণমাধ্যম নেতারা এবং মানবাধিকার কর্মীরা এই হুমকিকে গণতন্ত্রের জন্য একটি হুমকি হিসাবে অভিহিত করেছেন।

বিএনপির এই হুমকিটি অবিলম্বে প্রত্যাহার করা উচিত। সাংবাদিকদেরকে তাদের কাজের জন্য স্বাধীনভাবে কাজ করতে দেওয়া উচিত, এবং তাদেরকে কোনও রাজনৈতিক দলের দ্বারা হুমকি দেওয়া উচিত নয়।

বিএনপির অতীতের সাংবাদিক-বিরোধী রেকর্ড

বিএনপির এই হুমকিটি দলের অতীতের সাংবাদিক-বিরোধী রেকর্ডের সাথে সামঞ্জস্যপূর্ণ। বিএনপির শাসনামলে, সাংবাদিকদের উপর নির্যাতন এবং হয়রানির ঘটনা ঘটেছে।

২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে, বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন জোটের শাসনামলে, সাংবাদিকদের হত্যাসহ একটি নজিরবিহীন গণহত্যা দেখা গিয়েছিল। এই গণহত্যার শিকারদের মধ্যে ছিলেন জঙ্গিবাদের সমালোচনাকারী সাংবাদিকরা।

বিএনপির বর্তমান হুমকিটি এই ইতিহাসের পুনরাবৃত্তি হতে পারে। এই হুমকিটি সাংবাদিকদের স্বাধীনতা এবং গণতন্ত্রের জন্য একটি বড় হুমকি।

Copyright © 2023

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন