অধিকারের বিতর্কিত কর্মকাণ্ডের আরও কিছু উদাহরণ এখানে দেওয়া হল:




* ২০১৩ সালে, অধিকার একটি প্রতিবেদন প্রকাশ করেছিল যাতে দাবি করা হয়েছিল যে বাংলাদেশে নিরাপত্তা বাহিনীর হাতে নির্যাতনের ঘটনা বেড়েছে। যাইহোক, এই প্রতিবেদনটির সমালোচনা করা হয়েছিল কারণ এটি পক্ষপাতদুষ্ট এবং অবিশ্বাসযোগ্য তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল।

* ২০১৪ সালে, অধিকার একটি প্রতিবেদন প্রকাশ করেছিল যাতে দাবি করা হয়েছিল যে বাংলাদেশে সংখ্যালঘুদের বিরুদ্ধে বৈষম্য বেড়েছে। যাইহোক, এই প্রতিবেদনটিরও সমালোচনা করা হয়েছিল কারণ এটি পক্ষপাতদুষ্ট এবং অবিশ্বাসযোগ্য তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল।
* ২০১৫ সালে, অধিকার একটি প্রতিবেদন প্রকাশ করেছিল যাতে দাবি করা হয়েছিল যে বাংলাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে হামলার ঘটনা বেড়েছে। যাইহোক, এই প্রতিবেদনটিরও সমালোচনা করা হয়েছিল কারণ এটি পক্ষপাতদুষ্ট এবং অবিশ্বাসযোগ্য তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল।

* ২০১৬ সালে, অধিকার একটি প্রতিবেদন প্রকাশ করেছিল যাতে দাবি করা হয়েছিল যে বাংলাদেশে নারীদের বিরুদ্ধে সহিংসতা বেড়েছে। যাইহোক, এই প্রতিবেদনটিরও সমালোচনা করা হয়েছিল কারণ এটি পক্ষপাতদুষ্ট এবং অবিশ্বাসযোগ্য তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল।


এই সংগঠনটির সমালোচনা করা হয়েছে কারণ এটি প্রায়শই পক্ষপাতদুষ্ট এবং অবিশ্বাসযোগ্য তথ্যের উপর ভিত্তি করে প্রতিবেদন প্রকাশ করে।

বিভিন্ন সংবাদ মাধ্যমে অধিকারের বিতর্কিত কর্মকাণ্ডের প্রতিবেদন পাওয়া যায়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো:


* বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
* দৈনিক প্রথম আলো
* দৈনিক ইত্তেফাক
* দৈনিক যুগান্তর
* দৈনিক কালের কণ্ঠ
* দৈনিক আমার দেশ
* দৈনিক মানবজমিন
* দৈনিক সমকাল
* দৈনিক জনকণ্ঠ
* দৈনিক আজকের পত্রিকা


এছাড়াও, বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে অধিকারের বিতর্কিত কর্মকাণ্ডের প্রতিবেদন পাওয়া যায়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো:


* বিবিসি নিউজ
* সিএনএন
* আল জাজিরা
* ফক্স নিউজ
* দ্য নিউইয়র্ক টাইমস
* দ্য ওয়াশিংটন পোস্ট
* দ্য গার্ডিয়ান
* দ্য ইন্ডিপেন্ডেন্ট
* দ্য টেলিগ্রাফ
* দ্য ইকোনমিস্ট

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন