আমার বক্তব্যঃ যারা বোঝার তারা বুঝবেন, যারা অন্ধ তাদের বুঝিয়ে লাভ নেই। মনে রাখবেন, সত্যেরই জয় হবে।

 বাংলাদেশের অর্থনীতি নিয়ে আইএমএফের এক সাবেক কর্মচারী রেজা কিবরিয়া এবং আইএমএফের বর্তমান (কর্মকর্তা) ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভার বক্তব্যের মধ্যে সুস্পষ্ট পার্থক্য দেখা যাচ্ছে।



আপনারা জানেন, আইএমএফের এক সাবেক কর্মচারী রেজা কিবরিয়া বলেছিল, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার কোনো উন্নয়ন করেনি শুধু লুটপাট করেছে এবং সেই কারণে আইএমএফ বাংলাদেশকে অর্থনৈতিক কোনো সহায়তা/সহযোগিতা দিবে না। এবার শুনুন আইএমএফের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক কি বলেছেন।


ওয়াশিংটনের একটি হোটেলে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে আইএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভা বলেন, “অর্থনৈতিক উন্নয়নে সাফল্যের জন্য প্রধানমন্ত্রীকে অসংখ্য অভিনন্দন জানাই। পাশাপাশি দারিদ্র্য দূরীকরণে অভুতপূর্ব ভূমিকা রাখার জন্যও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।”


তিনি আরো বলেন, “শুধু তাই নয়, ২০২১ সালে যখন পুরো বিশ্ব কোভিড-১৯ এর সঙ্গে লড়ছে, বাংলাদেশ তখন নিম্ন আয়ের দেশ থেকে উত্তরণ ঘটিয়ে উপরে উঠেছে। বাংলাদেশ অনেক ভালো করেছে।


বাংলাদেশ অনেক আগে থেকেই অর্থনৈতিক উন্নতির দিকে নজর দিয়েছে। ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন, ভালো যোগাযোগ ব্যবস্থা এবং আইনশৃঙ্খলা ব্যবস্থাপনার কারণে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে।”


আমার বক্তব্যঃ যারা বোঝার তারা বুঝবেন, যারা অন্ধ তাদের বুঝিয়ে লাভ নেই। মনে রাখবেন, সত্যেরই জয় হবে।

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন