ভ্লাদিমির জেলেনস্কি

ইউক্রেনের নবনির্বাচিত প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি শপথ নেয়ার অনুষ্ঠানে শিশুর মতো সত্য কিন্তু দারুণ এক বিচক্ষণ কথা বলেছেন। "নিজের যোগ্যতায় আমি প্রেসিডেন্ট হইনি; বরং প্রেসিডেন্ট হয়েছি- পূর্ববর্তী শাসকের অযোগ্যতায়।" এরপর তিনি সবাইকে বলেন-
একজন প্রধান শিক্ষকের কাজ যেমন #স্কুল পরিচালনা করা তেমনি আমারও কাজ- রাষ্ট্র পরিচালনা করা; সুতরাং আমার ছবি অফিসের দেয়ালে দেয়ালে ঝুলিয়ে রাখার কোনো দরকার নেই। আপনজনের ছবি লাগান; মন ভালো থাকলে কাজেও আনন্দ পাবেন। আমি আমার অফিসে আমার শিশুর ছবি লাগাবো।আপনারাও আপনাদের অফিসে শিশুর ছবি লাগান, মাতা-পিতার ছবি লাগান।
আর যেকোনো কাজ করার আগে তাদের দিকে একবার তাকান। এসব মানুষের #ছবি সামনে রেখে কেউ কোনো বাজে কাজ করতে পারেনা।
আমাদের দেশে কি এসব #কল্পনা করা যায়!!

#Bangladesh

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন