আমি কীভাবে আমার ফুসফুস সতেজ করব?

1। বাস্তবতা হল আপনি আপনার ফুসফুস পরিষ্কার করতে পারবেন না। আপনি যদি ধূমপান করেন তবে ধূমপান ছেড়ে দিন। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। তবে যারা কখনও ধূমপান করেননি তাদের পক্ষে আপনার ফুসফুস পরিষ্কার করার কোনও উপায় নেই। প্রাক্তন ধূমপায়ী ধূমপায়ীদের লক্ষ্য করবে যে ছাড়ার পরে বেশ কয়েক বছর ধরে কিছুক্ষণের মধ্যে কিছুটা বাদামি ক্লেচি উঠে আসে। এটি সিগারেটের ধোঁয়া থেকে পুরাতন টার যা ব্রঙ্কিয়াল টিউব এবং ছোট এয়ারওয়েজ থেকে শ্লেষ্মা গ্রন্থি দ্বারা নির্গত হয়, তাকে ব্রোঞ্জিওলস বলে। টারের বাকী অংশটি সারা জীবনের জন্য উল্কির মতো ফুসফুসের পৃষ্ঠের উপরে দৃশ্যমান।
২. যখন আমি মেডিক্যাল স্কুলে আমার শারীরবৃত্ত প্রশিক্ষণের অংশ হিসাবে মৃতদেহগুলি বিভাগ করছিলাম তখন আপনি দেখতে পাচ্ছিলেন যে ধূমপায়ী ছিলেন এবং কে ছিলেন না। নীচের ছবিগুলি দেখুন। পার্থক্যটি এই যে কঠোর! কেবলমাত্র আপনি যা করতে পারেন তা হ'ল ধূমপায়ী নন staying এছাড়াও, বেইজিং বা দিল্লির মতো গ্রহের অতি দূষিত অঞ্চলগুলি এড়িয়ে চলুন কারণ দূষণ আপনার ফুসফুসেও প্রবেশ করে এবং সেখানে আংশিকভাবে থাকে।
৩. আমি এই প্রশ্নের অনেক বিভ্রান্তিমূলক উত্তর পড়েছি। লোকেরা পরামর্শ দিচ্ছে যে গরম বাষ্প ইনহেলেশনগুলি ফুসফুসগুলি পরিষ্কার করার কাজ করবে। তারা করে নাই. আপনি কিছু নিঃসরণ থেকে মুক্তি পান, তবে আপনি ফুসফুসের পৃষ্ঠের জমা হওয়া টর্মাটি সরিয়ে ফেলছেন না, যা ফুসফুসের কোষগুলিতে সংযুক্ত। মেডিটেশন, ব্রোকোলি স্প্রাউট খাওয়া, গ্রিন টি, একটি ভূমধ্যসাগরীয় ডায়েট খাওয়াও ফুসফুসের প্ল্যুরাল পৃষ্ঠ থেকে টারের জমাগুলি অপসারণ করছে না। আমি সম্মত হই যে ধূমপান না করা, ধূমপান করা বন্ধ করার মতো প্রতিরোধমূলক পদক্ষেপগুলি যখন আপনি এখনও ধূমপায়ী হন তবে সমস্ত ক্ষতি আরও রোধে সহায়ক হবে। তবে তারা আপনার ফুসফুস থেকে টারের জমাগুলি সরিয়ে দেয় না।

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন