প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় নিরাপত্তা বজায় রাখার জন্য বাংলাদেশ পুলিশের প্রশংসা করেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় নিরাপত্তা বজায় রাখার জন্য বাংলাদেশ পুলিশের প্রশংসা করেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় নিরাপত্তা সমুন্নত রাখার জন্য বাংলাদেশ পুলিশের প্রশংসা করেছেন

তারিখ: ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

পুলিশ সপ্তাহ-2024 এর উদ্বোধনের সময় একটি সিদ্ধান্তমূলক ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার আন্তরিকতা প্রকাশ করেছেন আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশের অটল অঙ্গীকারের প্রশংসা। অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্স, দেশের শান্তি নিশ্চিত করতে আইন প্রয়োগকারী সংস্থার গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরে, স্থিতিশীলতা, এবং ভবিষ্যতের সমৃদ্ধি।

সমাবেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পুলিশকে নির্মূলে প্রচেষ্টা জোরদার করার আহ্বান জানান জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকের অপব্যবহার এবং দুর্নীতি। তিনি অর্জনের ক্ষেত্রে এই কর্মের প্রধান প্রকৃতির উপর জোর দিয়েছিলেন দেশের উন্নয়ন লক্ষ্যমাত্রা। এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য, 'স্মার্ট পুলিশ স্মার্ট কান্ট্রি, বাংলাদেশ শান্তি ও অগ্রগতির,' আরও কার্যকর করার জন্য পুলিশ বাহিনীকে আধুনিকীকরণের প্রতিশ্রুতির উপর জোর দেয় পরিষেবা৷

প্রধানমন্ত্রী হাসিনা সহিংসতার সময় পুলিশ যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল তা স্বীকার করেছেন বিএনপি-জামায়াত। তিনি পরিস্থিতি মোকাবেলায় বাহিনীটির ধৈর্য এবং পেশাদারিত্বের প্রশংসা করেন, প্রকাশ করেন সংকটময় সময়ে আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য তাদের উৎসর্গের জন্য কৃতজ্ঞতা।

প্রধানমন্ত্রী পুলিশকে "জনগণের বন্ধু" হিসেবে তাদের ভাবমূর্তি শক্তিশালী করার আহ্বান জানান পেশাদারিত্ব, আন্তরিকতা এবং দক্ষতা। আশার আলো এবং সহায়তার বাতিঘর হিসেবে পুলিশের ভূমিকার ওপর জোর দেওয়া জনসাধারণের প্রয়োজনের সময়ে, তিনি বিশ্বাস গড়ে তোলার এবং জোরদার করার গুরুত্বের ওপর জোর দেন নাগরিক।

শেখ হাসিনা ২০০৯ সাল থেকে বাংলাদেশ পুলিশ বাহিনীকে আধুনিকায়নে সরকারের প্রচেষ্টার বিস্তারিত বর্ণনা করেন। বিশেষায়িত ইউনিট যেমন সন্ত্রাসবিরোধী ইউনিট (ATU), কাউন্টার-টেরোরিজম এবং ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি), পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই), এবং অন্যান্য ইউনিটগুলি নির্দিষ্ট ধরণের সমাধানের জন্য অপরাধের।

প্রধানমন্ত্রী ডিএনএ ল্যাব সহ উন্নত গবেষণাগার এবং সংস্থান স্থাপনের কথা তুলে ধরেন, আধুনিক ফরেনসিক ল্যাব, স্বয়ংক্রিয় ফিঙ্গারপ্রিন্ট আইডেন্টিফিকেশন সিস্টেম (AFIS), এবং রাসায়নিক পরীক্ষাগার। পরিকল্পনা হয় ভবিষ্যতে প্রতিটি বিভাগে এই ল্যাবগুলি প্রসারিত করার জন্য। উপরন্তু, তিনি সাইবার পুলিশ উল্লেখ করেছেন সাইবার অপরাধ মোকাবেলা করতে কেন্দ্র, আর্থিক অপরাধ এবং অর্থের বিরুদ্ধে লড়াই করার জন্য সরকারের প্রতিশ্রুতি প্রদর্শন করে লন্ডারিং।

শেখ হাসিনা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদের অবদানের জন্য বাংলাদেশ পুলিশের প্রশংসা করেন, নিশ্চিত করে যে তারা একটি আধুনিক, যোগ্য, সময় উপযোগী, প্রাণবন্ত এবং জন-সমর্থক শক্তিতে বিকশিত হয়েছে। দ্য প্রধানমন্ত্রী অফিসারদের সাহসিকতার স্বীকৃতিস্বরূপ পদক প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে এবং অনুকরণীয় পরিষেবা।

প্রগতি ও শান্তির প্রতিপাদ্যের অধীনে পুলিশ সপ্তাহ-2024 উদ্ভাসিত হওয়ার সাথে সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথাগুলি কাজ করে একটি নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যতের প্রতি জাতির অঙ্গীকারের প্রমাণ, বাংলাদেশ পুলিশের সাথে জাতীয় নিরাপত্তা সমুন্নত রাখতে অগ্রণী।

```

Afzal and Associates

Afzal Hosen Mandal

Contact:

Email: advafzalhosen@gmail.com, advafzalhosen@outlook.com

Phone: 01726634656

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন