Skip to main content

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আরাফাত কার্যত মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন করলেন

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আরাফাত কার্যত মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন করলেন

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আরাফাত কার্যত মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন করলেন

দেশকে “স্মার্ট বাংলাদেশ”-এ পরিণত করার আওয়ামী লীগের স্বপ্ন অনুসরণ করে, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আরাফাত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা কার্যত সম্পন্ন করেছেন।

রোববার তিনি আওয়ামী লীগের নির্দেশনা মেনে ডিজিটাল ফান্ড লেনদেনের মাধ্যমে একটি অনলাইন চ্যানেলের মাধ্যমে দলীয় ফরম সংগ্রহ ও জমা দেন।

এই প্রথম আওয়ামী লীগ ডিজিটাল বাংলাদেশের প্রতিপাদ্যকে শক্তিশালী করতে অনলাইন অ্যাপস ও ওয়েবসাইটের মাধ্যমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার এই উদ্যোগ নিয়েছে।

আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্মার্ট নমিনেশন অ্যাপ নামে একটি অ্যাপ চালু করেছে আওয়ামী লীগ। পার্টি ফর্ম ডিজিটালভাবে সংগ্রহ করতে অ্যাপটিকে গুগল প্লে স্টোর বা iOS অ্যাপ স্টোর থেকে ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

এছাড়া nomination.albd.org ওয়েবসাইট থেকে অনলাইনে মনোনয়ন ফরম পূরণ ও জমা দেওয়া যাবে।

অনলাইনে ফর্ম পূরণ এবং জমা দিতে, একজন প্রার্থীকে অ্যাপ বা ওয়েবসাইটে প্রবেশ করে প্রথমে নিবন্ধন করতে হবে।

লগ ইন করার পরে, প্রার্থীরা ইলেকট্রনিকভাবে প্রয়োজন অনুযায়ী টাকা 50,000 দিতে পারেন এবং তারপর মনোনয়ন ফরম পূরণ এবং জমা দিতে এগিয়ে যেতে পারেন।

মোহাম্মদ আরাফাত স্মার্ট নমিনেশন অ্যাপের মাধ্যমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। তিনি জানান, আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী তিনি এই আধুনিক পদ্ধতিতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

মোহাম্মদ আরাফাতের এই পদক্ষেপ আওয়ামী লীগের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে বাস্তবায়নে এক ধাপ এগিয়ে নিয়ে গেল। এটি আধুনিক প্রযুক্তির ব্যবহারে দলের প্রতিনিধিদের দক্ষতা ও সক্ষমতা প্রদর্শন করে।

Copyright © 2023

CSS:

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন