প্রধানমন্ত্রীর গাজায় যুদ্ধবিরতি ও অবৈধ দখলদারিত্ব বন্ধের আহ্বান

গাজায় যুদ্ধবিরতি ও অবৈধ দখলদারিত্ব বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

গাজায় যুদ্ধবিরতি ও অবৈধ দখলদারিত্ব বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি ও অবৈধ দখলদারিত্ব বন্ধের জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি সৌদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত "আন্তর্জাতিক নারী ইসলামে: অবস্থান এবং ক্ষমতায়ন" শীর্ষক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, "আমি সকল পক্ষকে জরুরি ভিত্তিতে যুদ্ধবিরতি ও গাজায় মানবিক সহায়তার প্রবেশ নিশ্চিত করার জন্য আহ্বান জানাচ্ছি। আমি বিশ্ব নেতাদের এই ভয়াবহ যুদ্ধ, গণ-দণ্ড এবং অবৈধ দখলদারিত্বের অবসান ঘটাতে অনুরোধ করছি।"

প্রধানমন্ত্রীর আহ্বানের কারণ হল, গাজায় চলমান যুদ্ধ একটি মানবিক সংকট সৃষ্টি করেছে। ইসরাইলের হামলায় শত শত ফিলিস্তিনি নিহত এবং আহত হয়েছেন। লক্ষ লক্ষ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। গাজায় মানবিক সহায়তার প্রয়োজন রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, "গাজা ইস্যুতে বাংলাদেশের অবস্থান স্পষ্ট। আমরা ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রিত রাষ্ট্র গঠনের অধিকার সমর্থন করি। আমরা ইসরাইলের অবৈধ দখলদারিত্বের নিন্দা জানাই।"

প্রধানমন্ত্রীর এই বক্তব্য ফিলিস্তিনিদের প্রতি বাংলাদেশের সমর্থন পুনর্ব্যক্ত করে। প্রধানমন্ত্রী বলেন, "ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের নির্যাতন অবিলম্বে বন্ধ করতে হবে। গাজায় মানবিক সহায়তা পৌঁছাতে হবে।"

প্রধানমন্ত্রীর এই বক্তব্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে গুরুত্বপূর্ণ বার্তা বহন করে। তিনি বিশ্ব নেতাদের আহ্বান জানিয়েছেন যাতে তারা গাজায় যুদ্ধবিরতি ও অবৈধ দখলদারিত্ব বন্ধের জন্য কার্যকর পদক্ষেপ নেন। প্রধানমন্ত্রীর এই বক্তব্য বাংলাদেশের মানবিক মূল্যবোধের প্রতিফলন।

Comments

Popular posts from this blog

ভাড়াটিয়া-ভাড়াদার আইনের জটিলতা পার হওয়া: ভাড়াটিয়াদের জন্য একটি গাইড

একটি ভিত্তিহীন গুজব উড়িয়ে দেওয়া: বাংলাদেশী সাংবাদিকদের ফ্রেঞ্চ ভিসা প্রত্যাখ্যান করা হয়নি৷

অধ্যায় 2: বাংলায় ব্রিটিশ ঔপনিবেশিক শাসন